Smart Ice Cream Bengali Meaning (বঙ্গানুবাদ ) Class 6 English Chapter 10 | WBBSE

Smart Ice Cream Bengali Meaning (বঙ্গানুবাদ ) Class 6 English Chapter 10 | WBBSE

 

Page 97

 

Well, I came top of the class again.

ব্যস, আমি আবার ক্লাসের শীর্ষে এলাম

 

I got one hundred out of one hundred for Maths.

গণিতে একশোর মধ্যে একশো পেয়েছি

 

And one hundred out of one hundred for English.

আর ইংরেজিতে একশোর মধ্যে একশো

 

I have a very sharp brain, the best there is.

আমার খুব তীক্ষ্ণ মস্তিষ্ক আছে, সবচেয়ে ভালো আছে

 

There isn’t one kid in the class who can come near me.

ক্লাসে এমন একটা বাচ্চা নেই যে আমার কাছে আসতে পারে

 

Every year I win a lot of prizes: top of the class, top of the school.

প্রতি বছর আমি অনেক পুরস্কার পায় : ক্লাসের শীর্ষে, স্কুলের শীর্ষে

 

I won a prize for spellings when I was only three years old.

আমি মাত্র তিন বছর বয়সে বানানের জন্য একটি পুরস্কার জিতেছিলাম

 

I am a terrific speller.

আমি একজন দুর্দান্ত বানানকার

 

I can spell every word that is. Some kids don’t like me;

আমি যে প্রতিটি শব্দ বানান করতে পারি তাই কিছু বাচ্চা আমাকে পছন্দ করে না;

 

I know that for a fact.

আমি আসলে তার কারণটা জানি

 

They say I’m a show-off. I don’t care.

তারা বলে আমি একটু বেশি শো-অফ করি

 

They are just jealous because they are not as clever as me.

আমি পাত্তা দিই না তারা শুধু ঈর্ষান্বিত কারণ তারা আমার মত চালাক নয়

 

Page 98

 

Last week something bad happened.

গত সপ্তাহে খারাপ কিছু ঘটেছে

 

Another kid got one hundred out of one hundred for Maths too.

আরেকটা বাচ্চাও গণিতে একশোর মধ্যে একশো পেয়েছে

 

That never happened before-no one has ever done as well as me.

এটি আগে কখনও ঘটেনিআমার মতো কেউ কখনও করেনি

 

A kid called Jerome Dadian beat me.

জেরোম দাদিয়ান নামক একটি বাচ্চা হারিয়েছে

 

I was sure he cheated.

আমি নিশ্চিত যে সে প্রতারণা করেছে

 

It had something to do with that ice cream.

এটি সেই আইসক্রিমের সাথে কিছু ছিল

 

I was sure of it.

আমি এটা নিশ্চিত ছিল

 

I decided to find out what was going on.

আমি কি ঘটছে তা খুঁজে বের করার সিদ্ধান্ত নিলো

 

Page 99

 

It all started with the ice-cream man, Mr Peppi.

এটি সব শুরু হয়েছিল আইসক্রিম ম্যান মিস্টার পেপ্পি দিয়ে

 

He had a van which he parked outside the school.

স্কুলের বাইরে তার একটি ভ্যান ছিল

 

He sold ice cream, all different types.

তিনি আইসক্রিম বিক্রি করতেন, বিভিন্ন ধরনের

 

He had every flavour there is.

তার কাছে সব স্বাদের আইস ক্রিম ছিল

 

He didn’t like me very much.

সে আমাকে খুব একটা পছন্দ করত না

 

He told me once, “You think you are smart.

সে আমাকে একবার বলেছিলেন, “তুমি নিজেকে স্মার্ট মনে করো

 

One day you will be too smart.”

একদিন আপনিও খুব স্মার্ট হব

 

I just laughed and walked off.

আমি শুধু হেসে হেঁটে চলে গেলাম

 

I knew he wouldn’t do anything.

আমি জানতাম সে কিছুই করবে না

 

He was too soft-hearted.

তিনি খুব নরম মনের ছিলেন

 

He was always giving free ice cream to kids who had no money.

সে সব সময় ফ্রি আইসক্রিম দিত বাচ্চাদের যাদের কাছে টাকা ছিল থাকত না

 

He felt sorry for poor people.

তিনি দরিদ্র মানুষের জন্য দুঃখ অনুভব করতেন

 

There were a lot of stories going round about that ice cream.

সেই আইসক্রিম নিয়ে অনেক গল্প শোনা যাচ্ছিল

 

People said that it was good for you.

লোকেরা বলেছিল যে এটি আপনার জন্য ভাল ছিল

 

Some kids said that it made you better when you were sick.

কিছু বাচ্চা বলেছিল যে সে যখন অসুস্থ ছিল তখন এটি তাকে আরও ভাল করে তুলত

 

One of the teachers called it ‘happy ice cream’.

একজন শিক্ষক একেহ্যাপি আইসক্রিমবলেছেন

 

I didn’t believe it; it never made me happy.

আমি এটা বিশ্বাস করিনি; এটা আমাকে খুশি করেনি

 

All the same, there was something strange about it.

সব একই, এটা সম্পর্কে কিছু অদ্ভুত ছিল

 

There was a kid at school who had a long nose.

স্কুলে একটা বাচ্চা ছিল যার নাক ছিল লম্বা

 

When he blew it you could hear it a mile away.

যখন সে ফুঁ দিয়েছিল তখন আপনি এটি এক মাইল দূরে শুনতে পেতেন

 

Peppi felt sorry for him.

পেপ্পি তার জন্য দুঃখিত

 

He gave him a small green ice cream every morning, for nothing.

সে তাকে প্রতিদিন সকালে একটি ছোট সবুজ আইসক্রিম দিত, বিনা কারণে

 

Page 99

 

You won’t believe what happened.

যা হয়েছে তা আপনি বিশ্বাস করবেন না

 

His nose began to grow smaller.

তার নাক ছোট হতে থাকতে লাগল

 

Every day it grew a bit smaller.

প্রতিদিন একটু ছোট হতে থাকে

 

In the end it was just a normal nose.

শেষ পর্যন্ত এটি একটি স্বাভাবিক নাক পরিণত হল

 

When it was the right size, Peppi stopped giving him the green ice creams.

যখন এটি সঠিক আকারে ছিল, পেপি তাকে সবুজ আইসক্রিম দেওয়া বন্ধ করে দেয়

 

He gave a purple ice cream to a boy with pimples, and his pimples were cured!

তিনি ব্রণ আক্রান্ত একটি ছেলেকে বেগুনি আইসক্রিম দিলেন, এবং তার ব্রণ সেরে গেল!

 

I made up my mind to put a stop to this ice cream business.

আমি এই আইসক্রিম ব্যবসা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে.

 

Jerome Dadian had been eating ice cream the day he got one hundred for Maths.

জেরোম দাদিয়ান যেদিন গণিতে 100 নম্বর পেয়েছিলেন সেদিন আইসক্রিম খাচ্ছিলেন

 

It must have been the ice cream making him smart.

এটি অবশ্যই আইসক্রিম যা তাকে স্মার্ট করে তুলেছে

 

I wasn't going to have anyone doing as well as me.

আমার মতো করে কাউকে কাজ করতে দেব না

 

I was the smartest kid in school and that's the way I wanted it to stay.

আমি স্কুলে সবচেয়ে স্মার্ট বাচ্চা ছিলাম এবং আমি সেভাবেই থাকতে চেয়েছিলাম

 

I wanted to get a look inside that ice cream van to find out what was going on.

আমি কি ঘটছে তা খুঁজে বের করতে আইসক্রিম ভ্যানের ভিতরে একবার দেখতে চেয়েছিলাম

 

Page 101

 

I knew where Peppi kept his van at night.

আমি জানতাম পেপ্পি রাতে তার ভ্যান কোথায় রাখে

 

I waited until about eleven o’ clock at night.

রাত প্রায় এগারোটা পর্যন্ত অপেক্ষা করলাম

 

Then I crept out of the house and down to Peppi’s van.

তারপর আমি বাড়ি থেকে বেরিয়ে পেপ্পির ভ্যানে উঠলাম

 

There was no one around when I reached the van.

ভ্যানে পৌঁছানোর সময় আশেপাশে কেউ ছিল না

 

I forced the door open and shone my torch around inside.

আমি জোর করে দরজা খুললাম এবং ভিতরে আমার টর্চ জ্বালিয়ে দিলাম

 

I had never seen so many tubs of ice cream before.

আইসক্রিমের এত টব আগে কখনো দেখিনি

 

There were apple and banana, cherry and mango, blackberry and watermelon and about fifty other flavours.

আপেল এবং কলা, চেরি এবং আম, ব্ল্যাকবেরি এবং তরমুজ এবং প্রায় পঞ্চাশটি অন্যান্য স্বাদ ছিল

 

Right at the end of the van were four bins.

ভ্যানের শেষ প্রান্তে ছিল চারটি বিন

 

It was just as I thought.

এটা ঠিক যেমন আমি ভেবেছিলাম.

 

These were his special flavours.

এগুলো ছিল তার বিশেষ স্বাদ

 

Each one had a writing on the top.

প্রত্যেকের উপরে একটি করে লেখা ছিল

 

This is what they said:

তারা যা বলেছিল তা হল:

Page 102

 

HAPPY ICE CREAM for cheering people up.

মানুষকে আনন্দিত করার জন্য হ্যাপি আইসক্রিম

 

NOSE ICE CREAM for long noses.

লম্বা নাকের জন্য নাকের আইসক্রিম

 

PIMPLE ICE CREAM for removing pimples.

ব্রণ দূর করার জন্য পিম্পল আইসক্রিম

 

SMART ICE CREAM for getting smart.

স্মার্ট হওয়ার জন্য স্মার্ট আইস ক্রিম

 

Now I knew his secret.

এবার তার গোপন কথা জানলাম

 

Dadian had been eating smart ice cream; that’s how he got one hundred for Maths.

দাদিয়ান স্মার্ট আইসক্রিম খাচ্ছিল; এভাবেই সে গণিতে একশ পেয়েছে

 

Thereafter I decided to finish off the matter.

তারপরে আমি বিষয়টি শেষ করার সিদ্ধান্ত নিলাম

 

I put some sand that I carried with me into every bin in the van, except for the smart ice cream.

আমি কিছু বালি রেখেছিলাম যা আমি আমার সাথে ভ্যানের প্রতিটি বিনে রেখেছিলাম, স্মার্ট আইসক্রিম ছাড়া

 

Next, I looked at the smart ice cream.

এরপরে, আমি স্মার্ট আইসক্রিমের দিকে তাকালাম

 

I decided to eat some.

কিছু খাওয়ার সিদ্ধান্ত নিলাম

 

Not that I needed it, I was quite smart already.

আমার যে এটির প্রয়োজন ছিল তা নয়, আমি ইতিমধ্যেই বেশ স্মার্ট ছিলাম

 

Anyway, I gave it a try.

যাইহোক, আমি এটা চেষ্টা করেছিলাম. অনেক খেয়েছি

 

I ate the lot. Once I started I couldn’t stop.

 একবার শুরু করলে আর থামতে পারিনি

 

It tasted good. It was delicious.

এটা ভাল স্বাদ. এটা সুস্বাদু ছিল.

 

At last, I left the van and went home to bed, but I couldn’t sleep.

শেষপর্যন্ত ভ্যান ছেড়ে বাসায় গিয়ে শুয়ে পড়লাম, কিন্তু ঘুমাতে পারলাম না

 

To tell the truth, I didn’t feel too good.

সত্যি কথা বলতে আমার খুব একটা ভালো লাগছিল না

 

I think I have made a mistake.

আমি মনে করি আমি একটি ভুল করেছি.

 

It is the next day now.

এখন পরের দিন

 

Something is happening to me.

আমার সাথে কিছু একটা হচ্ছে

 

I don’t feel quite as smart.

আমি বেশ স্মার্ট মনে হয় না.

 

I have been trying to do a real hard sum.

আমি একটি বাস্তব কঠিন অঙ্ক করার চেষ্টা করা হয়েছে.

 

It is one and one.

এটি এক এবং এক

 

What does one and one make?

এক এবং একজন কি তৈরি করে?

 

Is it three or is it four?

এটা কি তিনটা নাকি চারটা?


<< Read More >>

 

Class 6 All Subject Solution >>

Click Here

Post a Comment (0)
Previous Post Next Post